দেশ সংযোগ

পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে রৌমারীতে কৃষক প্রশিক্ষণ

পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে রৌমারীতে কৃষক প্রশিক্ষণ জনসংযোগ

লিটন সরকার রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের রৌমারীতে কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্পের আওতায় দুই দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) সকাল ১০ টা থেকে কৃষি অফিস সম্মেলন কক্ষে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিভিন্ন গ্রামের ৬০ জন কৃষককে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে প্রশিক্ষণ প্রদান করা হয়।

পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে কৃষক প্রশিক্ষণ কর্মশালায় বলেন, কি ভাবে কৃষির মান উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ করা যায়। প্রশিক্ষণে কৃষককে চাষা বাদের নানা সমস্যা সমাধানের দিক নিয়ে আলোচনা করা হয়। দুইদিন ব্যাপি এই কৃষক প্রশিক্ষণ কর্মশালয়ে সামনের দিকে কিভাবে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষির মান উন্নয়নে এগিয়ে যাওয়া যায় সে বিষয়ে আলোচনা করা হয়। দিন দিন আবাদি জমির পরিমাণ কমে যাচ্ছে। জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করণ। বিভিন্ন আধুনিক প্রযুক্তির মাধ্যমে উৎপাদনশীলতা বাড়িয়ে খাদ্য নিরাপত্তার পাশাপাশি পুষ্টির বিষয়ে সচেতন হতে হবে। এজন্য যার যার অবস্থান থেকে সোচ্চার ভাবে সবাইকে দায়িত্ব পালন করতে সবার প্রতি প্রশিক্ষণ কর্মশালায় এসব কথা বলেন।

দুই দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বিপ্লব কুমার মোহন্ত উপ-পরিচালক খামার বাড়ি কুড়িগ্রাম,আসাদুজ্জামান অতিরিক্ত উপ-পরিচালক শস্য কুড়িগ্রাম,উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধুরী, এসএম তারেক মাহমুদ উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তাসহ আরও অনেকে।

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে

এ সম্পর্কিত আরও খবর

আপনার পণ্য বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন এখানে
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker