,

যশোরে একসাথে ৪ সন্তান প্রসব -দৈনিক জনসংযোগ

janasongjog

যশোরে একসাথে ৪ সন্তান প্রসব

যশোর প্রতিনিধি :
বৃহস্পতিবার দুপুরে যশোর সদরের বসুন্দিয়ার মহুয়া ক্লিনিকে ৪ সন্তান প্রসব করেন ফিরোজা বেগম(৩২)। ফিরোজা বেগম যশোর সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের ঘুনি গ্রামের ব্যবসায়ী আব্দুল খালেকের স্ত্রী। ফিরোজা বেগমের আগে দুইটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। নরমাল ডেলিভারিতে চার সন্তানের জন্ম দিয়েছেন। তবে একটি সন্তান মারা গেছে। বাকি তিন নবজাতক ও মাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালের গাইনি বিভাগের আবাসিক সার্জন ডা. নিলুফার ইসলাম জানান, প্রসব পরবর্তী রক্তক্ষরণ সমস্যা নিয়ে ফিরোজা বেগমকে হাসপাতালে ভর্তি করান স্বজনরা। তবে এখন রক্তক্ষরণ নিয়ন্ত্রণে।
ফিরোজা বেগমের বোন সাফিয়া বেগম জানান, বৃহস্পতিবার ভোর ছয়টার দিকে ফিরোজার প্রসব বেদনা উঠলে দ্রুত স্থানীয় মহুয়া ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে গ্রাম্য চিকিৎসক খলিল হোসেন নরমালে চেষ্টা করেন। পরে দুপুর একটার পর চারটি সন্তান নরমালে ভূমিষ্ট করান। এরমধ্যে একজন মারা গেছে। এসময় মা ও তিন নবজাতকের শারীরিক অবস্থা খারাপ থাকায় উন্নত চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।
অপরদিকে শিশু বিশেষজ্ঞ ডা. মাহাবুবুর রহমান জানান, শিশু তিনটি নির্ধারিত সময়ের আগে ভূমিষ্ট হয়েছে। এজন্য তাদেরকে ইনকিউবেটরে রেখে ব্যবস্থাপত্র দেয়া হচ্ছে। শিশুরা আগের চেয়ে ভালো আছে।